এক চিলতে আঁধারের বুকে
একটা আলোর দাগ কেটে
যেদিন আমি হারিয়ে যাবো
সেদিন তোমরা মনে রাখবে
তো আমায় ?
নিরালোক রাতের বুকে
একটু আলো খুঁজছি ,
মরিচীকার মতো হারিয়ে যাচ্ছে,
আবার দৃশ্যমান !
প্রত্যয় প্রস্ফুটিত-একদিন আলোটাই
আমার কাছে ধরা দেবে,
বলবে - 'আমি এসেছি নীল' ।
কেউ কেউ ঠেলে দেবার চেষ্টা করছে
আনন্দের অভিনয়ে গহীন আধাঁরে ।
মনে হয় কেউ চায় না
একজন সুদূরের নীল স্পর্শ করুক ।
আমার হাতের লেখনিটাই
একদিন খুঁজে দেবে আলো ।
সেই আলোটা রেখে যাব
ধারিত্রীর হৃদয়ে ,
সেদিন তোমরা ভুলে যাবে না তো আমায় ?


-(19/10/2012)