একলা বালিকা মা ই তার সব
   কেউ নাই দুনিযায়,
একলা বালিকা মা র কোল ছাড়া
   আর কিছু ভাবে নাই ।


একলা বালিকা ছুটে ছুটে যায়
    ধূলিমাখা পথ বেয়ে,
একলা বালিকা শুয়ে থাকে রাতে
    তারাদের পানে চেয়ে ।


একলা বালিকা থাকে না ঘরে
    মায়ের স্নেহ কোলে,
একলা বালিকা সাঁতার কাটে
    দুরের পুকুর জলে ।


একলা বালিকা ভাই নেই তার
    একলাই খেলে হাসে.
একলা বালিকা লুটোপুটি খায়
    শিশির সিক্ত ঘাসে ।


একলা বালিকা শীতের সকালে
    শিশির মাখে দু পায়,
একলা বালিকা সোনা ঝরা রোদ
    মাখে তার খালি গায় ।

একলা বালিকা চাঁদ পানে চেয়ে
    হাজার স্বপন দেখে,
একলা বালিকা তন্দ্রিত হয়
    রুপোলি জোছনা মেখে ।


  **( কবিতাটা এখনও চলবে )**


-(30/07/2010)