যখন আমি একা
পাই না কারও দেখা,
না চাওয়া কিছু কালো স্বপ্নের বিষণ্ণ রঙমাখা ।


চাই না আমি তারে
পাই না খুঁজি যারে,
কেও কী আছ নিয়ে যাবে ওই দিবালোক পারে ।


হৃদয় আমার ডাকে
স্বপ্ন বিক্রি আছে,
কেউ কী নেবে চাই না যে দাম তা রাখ তোমার কাছে !


যখন একলা ছবি আঁকি
তখন রাতজাগা এক পাখি,
ঝরিয়ে দেওয়া কালো স্বপ্ন অসহায় হয়ে মাখি ।


যখন আমার ছেলেবেলা
সুখ স্বপ্নের মেলা,
কোথা হতে এসে কালো স্বপ্নেরা হৃদয়েতে করে খেলা ।


কবিতার মাঝে রাখি
দুঃস্বপ্নকে মাখি,
হয়তো একদিন হয়ে যেতে পারে আলোর দেখাদেখি ।

যখন নিঝুম দুপুরবেলা
ঘুমেরা জমাত মেলা,
ঝাঁক ঝাঁক স্বপ্নেরা এসে হৃদয়েতে করে খেলা ।


মন বার বার ডাকে
স্বপ্ন বিক্রি আছে,
কেউ কী নেবে নিয়ে যাও এসে রাখবে তোমার কাছে ।


-(10/05/2012)