কোনো অজানা ঘরের ছোট্ট টিয়ে
  একদিন দিল ধরা,
আমি রাখব তারে আপন করে
   হর্ষে হৃদয় ভরা ।


তখন অবুঝ এ কিশোরের মন
  শুধুই স্বপ্ন মাখে,
বুকের মাঝে জড়িয়ে ধরে
   বারবার তারে দেখে ।


যখন হৃদয় কাছে আঁকড়ে রেখে
  প্রান্তর মাঝে একা,
দুর আকাশেতে চেয়ে থাকা আর
   বিকেলের রোদ মাখা ।


একদিন সে ছোট্ট টিয়ে
   গেল যে দুরে উড়ে,
আজও তারে খুঁজি আমি
   স্বপ্নের দেশে ঘুরে ।


সে ছোট্ট টিয়ে,টিয়ে ছিল না
   ছিল পরান পাখি,
গোধূলির পানে চাইলে আজও
    সে টিয়েকে দেখি ।


এ যৌবনে এসে আজও
   ভুলতে পারিনি তারে,
শেষ বিকেলের বলাকার ভিড়ে
    উড়ছে যেন দুরে ।


-(02/05/2011)