কাজ নেই থাকি ফেসবুকে-টুইটারে,
কখনো বা ভাবি ফেলে আসা ছেলেবেলা ।
চোখে ঘুম হৃদয়ে স্বপ্নের খেলা,
কিছু রেখে যাই কবিতার আসরে ।
নিরব দুপুরে একা বসে ভাবি তারে,
চলে গেল পার করে দিল মোরে একা,
সে কচি মুখ প্রদীপ আলোয় দেখা,
কবিতার মাঝে সে কবিতার আসরে ।

রাত দিন যায় জানি না কোন সে ফাঁকে,
বেলা-অবেলায় ছেলেটা কাঁদায় মোরে,
খেলনার সারি সব উঠোনের ধারে ,
স্মৃতি দেখে মন স্বপ্ন মাখে ।
সে কবিতা হয়,নিঝুম রাতের গান..
এগোতেই হবে নিয়ে দুখ অভিমান ।


*(আমার ৬ নং চতুর্দশপদী কবিতা)*
          -(Sonnet)-


-(17/09/2012)

[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]