রিয়া তুমি রিয্যালিটির প্রেমিকা,
আর আমি কল্পনাবিলাসী !
তুমি তো আবার স্বপ্ন দেখতে
জানো না,
স্বপ্ন আমার অক্সিজেন ।
তোমাকে ভালোবাসি,
তোমাকে দেখিনি,
তবুও দেখেছি ।
হয়তো তুমি একবারও
আমায় দেখনি !
তুমি কান্না দেখ,
তাকে ভালো করে দেখনি ,
খুঁজলে অন্য কিছু পেতে পার !
তোমার রিয্যালিটি সত্য,
আমার স্বপ্নময় ভালোবাসাও সত্য ।
প্রেমের বদলে দিলে
আঁধার মেশানো দুঃখ যন্ত্রনা ....
  তোমায় বলতে পারিনি,
  তবুও বলেছি মনে হয় ।
  এটা সত্যি -
স্বপ্ন হেঁটে যায় বাস্তবের হৃদয়ে,
বাস্তব স্বপ্নের হৃদয় মাড়ায় না ।


(09/08/2011)


[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]