গান থেমে যাবে একদিন,
থেমে যাবে স্বপ্ন আশা..
ফুটবে না চেতনার কলি,
পড়বে না দীর্ঘশ্বাস,
-ফিরে যেতে হবে স্যাঁতস্যাঁতে অন্ধকারে ।
আলোর বুকে লুটোপুটি খাবে
রেখে যাওয়া কিছু স্মৃতি ।
কিছু থাকবে কারও হৃদয়ে,
কিছু চাপা পড়বে ডাষ্টবিনের আবর্জনার অতলে ।
অবস্হার শৃঙ্খলে বাধাঁ দাস আমরা !
সবাই এক এক করে গোধূলির রেখা পার হয়ে যাব ।
  -ফিরে যেতে হবে স্যাঁতস্যাঁতে গুহার আধাঁরে ।


-(05/4/2010)

[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]