গভীর রাতে_
চেতনাগুলো তন্দ্রার
প্রেমে পড়ল হঠাৎ !
হারিয়ে গেলাম দূরে ,
যেখানে রুপোলি চাঁদকে হাতের
মুঠোয় পাই,
তারার ভিড়ে ক্রীড়ারত আমি,
কিংবা কোনো অজানা অপ্সরার
চলার পথ মিশে যায় আমার পথে ।
এইভাবে কেটে যায় রাত ।
আবার দেখি - সেই বিছানা,
সেই সকাল, সেই কঠিন দৃঢ় বাস্তব
.........  


-(17/09/2010)

[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]