ওপারে রয়েছে সে,সেই ছোট্ট নীল ।
পার হয়ে গেছি এক নদী
একা একা ....
অনীহা জাগছিল হৃদে,
সে সব মূল্যহীন !
শীতল স্রোতের মুখে ঘুরপাক
খেতে খেতে একসময়
উষ্ণতা পেলাম,
আমি উষ্ণস্রোতে !
দেহ কপ্পিত উত্তেজনাময় ।
উষ্ণস্রোত গ্রাস করেছে
সেই শীতল স্নেহঢাকা মোহনার বালুচর ।
হঠাৎ যেন বিকেল নেমেছিল,
সে জীবনটা গোধূলির
রঙ মেখে কোথায় হারিয়ে গেল !
শীতল মোহনার বালুচর আর
ভাসা শিউলির সৌরভ
  আজ কোথায় ?
  আজ শুধু উষ্ণতা, শুধু উষ্ণতা ,
চারিদিকে যেন মেয়েদের_
অন্তর্বাসের আঁশটে সিক্ত গন্ধ !


-(24/03/2012)



[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]