হারিয়ে গেছে সেদিনগুলো
  আসবে না তো ফিরে,
হারিয়ে গেছে পুতুল খেলা
  রাতের তারার ভিড়ে ।


হারিয়ে গেছে স্নেহের আলো
  রুপকথার সে রাত,
হারিয়ে গেছে পাখির ডাকে
   জাগা সেই প্রভাত ।


হারিয়ে গেছে সেই ছেলেটা
  যে ছুটত মাঠের পথে,
হারিয়ে গেছে খেলার সাথী
  যার হাত ছিল এই হাতে ।


হারিয়ে গেছে নিঝুম দুপুর
  তাঁতের করুন স্বর,
হারিয়ে গেছে সেদিনগুলো
   করেছে আমারে পর ।


হারিয়ে গেছে খেলনা গুলো
   উঠোনের মাঝে নেই,
হারিয়ে গেছে সাঁঝের বেলা
   জ্বলে না প্রদীপ সেই ।


হারিয়ে গেছে ছেলেবেলা
   সাঁঝের বেলার গান,
হারিয়ে গেছে সেদিনগুলো
   কান্না অভিমান ।


-(05/02/2012)



[ পশ্চিমবঙ্গ, হিরাশোল-ইন্দপুর-বাঁকুড়া  ৭২২১৩৬ ]