গান হারিয়ে গেছে,
হারিয়েছে স্নেহের জীবন,
রয়ে গেছে সুর, কিছু স্মৃতি ।
যে রজনিগুলির চন্দ্রালোক
স্খলিত করত নিরব সুখের ঝরনা
সে আজ যেন একখন্ড আঁধার
ছুঁড়ে মারে হৃদে,
লেখনী বেয়ে নেমে আসে তার
চরম ঠিকানায়, অনড় হয়ে যায় ।
একদিন আমি ফিরে যাবো অন্ধকারে,
আর আজকের এই সাদা পাতায়
রংবেরংএর অনড় সৃষ্টি
আলোর হৃদে ভাসাবে আমায়
......


-(09/12/2011)