বিকেলের রোদে বলাকার ভিড়ে
  খেলা করে এই মন,
উড়ে যায় ওই দুর আকাশেতে
  খোঁজে সে দুর জীবন ।


দুরে ভাসা ওই ভাটিয়ালী সুরে
  বেদনারা উঠে আসে,
কালো কালো শুধু অন্ধকারেরা
  মনের মাঝেতে ভাসে ।


ঘরে ফিরে যায় দিবালোকে জাগা
  প্রাণবন্ততা সুর,
দিবার আলোক গোধূলির সাথে
  হারায় যে বহুদুর ।


নেমে আসে ওই গোধূলির রং
  মুছে যায় ধীরে ধীরে,
মন ছুটে চলে ঘরে ফেরা ওই
   দুর বলাকার ভিড়ে ।


-(30/06/2011)