(১)


কে চুরি করেছে পুতুল আমার ?
মা , কোথায় আমার খেলনা ?
-  একটা অপ্রবেশ্য আভ্যন্তরিন আহ্বান উঠে আসে হৃদয় থেকে ।
নিরুত্তরে অন্ধকার ডাকে হৃদয় ,
কিছু বলতে চায় চুপিচুপি ।


  (২)


নদীতে উষ্ন জোয়ার !
থই থই ফুটন্ত বারিতে ভাসন্ত হৃদয় খুঁজছে শীতলতাকে ।
কোথায় ?
বাস্তবে না পাওয়া শীতলতা নিথর করে দেয় রঙিন রঙে সাজিয়ে ।


  (৩)


  সে তো হারিয়ে গেছে গোধূলির অন্তরালে ।
আমার নূতন রবি, নূতন নীলিমা !
আমি নূতন এক জীবনে ,
যেখানে ঢাকে শুধু উষ্ণতা,
শুধুই উষ্ণতা !
পুতুল নেই, খেলনা নেই,
দূরে উড়ন্ত স্নেহের আঁচল ......


-(04/06/2012)