এই হৃদে লিখেছি তোর নাম,
মুছবে না কোনোদিন ।
কাগজের নৌকাতে লিখেছি তোর নাম,
ভাসিয়েছি গাঙের জলে,
ভেসে যাবে অন্ধকার পর্যন্ত ।
  রাতের আকাশের তারাদের সাজিয়ে
লিখেছি তোর নাম,
জ্বলে প্রতি পূর্ণিমা তারাভরা রাতে ।
তুই নেই আজ আমার পাশে,
তবুও আছিস রক্ত কণিকায় মিশে,
তন্দ্রার মাঝে, প্রতিটি মূহুর্তে !
তুই বহুদুরে ওই দিগন্ত পেরিয়ে ।
হয়তো তোরে এই জীবনে পাব না ,
পাব এক নতুন জীবনে,
যেদিন অন্ধকারে মিশে
আবার অন্ধকার থেকে ফিরে আসব_
  শুধু তোর জন্য !


-(07/08/2012)