মেঘলা মেঘের অন্তরালে
লুকিয়ে ছিল সোনালী রোদ্দুর ।
হঠাৎ চেতনাগুলো প্রান পেল
তার আলতো স্পর্শে,
হৃদয় স্পর্শিতে চাইল নীল ।
কালো কালো অন্ধকার ,
ভয়ংকর নিস্তব্ধতা তন্দ্রিত হল ।
বেজে উঠল তানপুরাটা
পুরানো স্নেহের সুরে ।
তানপুরাটা বাজছে,
আমি নিঃসঙ্গ, আছে কিছু হৃদে
জন্ম নেওয়া ভাবনা ।
তার সাথে আমার লেখনীটাও
কিছু বলছে ফিস ফিস শব্দে,
ভেঙে দিচ্ছে নিস্তব্ধতাকে ।


-(26/02/2011)