তুমি কী দেখেছ তারে ?
যে এক ছুট্টে আসত ঘরে,
মায়ের কাছে শুনত গল্প শীতের কাঁথা মুড়ে ।


আকাশে হাজার তারা
নিস্তব্ধ এ ধরা,
বিনিদ্র এ হৃদয় আমার ভাবনাতে শুধু ভরা ।


শিশির ঝরা রাতে,
সিক্ত এ দুই হাতে
লেখনী নিয়ে মনটা আমার স্মৃতির মালা গাঁথে ।


রাত কেটে হয় ভোর
কাটে যে স্বপ্ন ঘোর,
স্বপ্ন ভাবনা উড়ে যায় দূরে খুলে যে দখিনা দ্বোর ।


তুমি কী দেখেছ তারে ?
যে আঁকাবাকা পথ ধরে
গুনগুন গান গাইতে গাইতে ছুটে আসত বিকেল পরে ।


সে হারিয়ে গেছে দূরে
আছে এ হৃদয় জুড়ে,
কবিতার মাঝে হাসবে খেলবে ভাসবে চেনা সুরে ।


-(26/03/2012)