প্রভাতে বিহগ কূজনে তন্দ্রা ছুটে,
দেখি রাত সরে গেছে,
- সোনালী প্রভাত ।
ফিরে আসি কঠিন বাস্তবের হৃদে ।
স্বপ্ন ভাবনারা তন্দ্রার হাত ধরে
হারিয়ে গেছে দূরে ।
বাস্তব সুর টানে আঁকে
ভাবনার প্রতিচ্ছবি -
নিঝুম দুপুরে, সন্ধ্যার অবসরে,
কিংবা গভীর রাত্রে ........


-(21/05/2008)