(1)


রঙ্গমঞ্চে আমরা !
গান স্তব্ধিবে শেষে,
স্তব্ধিবে সুর,
অন্তিমে নামবে কালো পর্দা,
ভরে যাবে কালো অন্ধকারে ।


(2)


সবই পড়ে থাকবে,
পড়ে থাকবে আলো আঁধারিতে ঢাকা রঙ্গমঞ্চ,
শুধু শেষ হয়ে যাবে অভিনয়,
থাকবে না অভিনেতা ।
গানের অন্তিম সুরের হৃদে চেপে সেও মিশে যাবে অন্ধকারে ।


-(12/04/2007)