(1)


আজ আমি নবীন !
উগ্রতা নিয়ে ছুটন্ত এক যাত্রী !
সেই ঢিলেঢালা অর্ধনগ্ন প্রবীন বেশটা কবে যে খসে গেল ..........
কবে যে মায়ের স্তন ছেড়ে
ধূলোয় দাগ কাটতে কাটতে আজ এখানে পৌঁছে গেলাম ........
সত্যি আজ আমি নবীন ।


(2)

ফিরে পাব না সে জীবন
যতই খুজিঁ খোলা বাস্তবে ।
স্বপ্নে স্বপ্নে ধরি তারে,
জলছবির মতো লাগে ।
তন্দ্রা টুটলেই সে অনেক দূরে,
দূর দিগন্ত পেরিয়ে .........
সে আজ হয়ে গেছে স্বপ্ন,
সে হয়ে গেছে আমার ডায়েরির
পাতায় পাতায় বিনিদ্র
নিথর নিশ্চল বর্ণমালা ,
  সে হয়ে গেছে ........
..........................................


-(23/07/2012)