ভালো লাগার অন্তরীক্ষ আজ
কালোধোঁয়াতে ঢাকা ।
সবই ঝাপসা লাগে,
তার মাঝেই খুঁজে নি কিছু আলোকে ।
পথ তো চলতে হবে ।
কেউই থেমে থাকে না,
থেমে যাওয়া মানে
অন্ধকারের হাত ধরা ।
বন্ধুর, সাবলিল সরনিতে
  চলতে চলতে সবাই
এক এক করে থেমে যাবো
  - এ যে এক অবিচ্ছিন্ন নিয়ম !


-(13/02/2009)