কিছু রেখে যাওয়া আর
ফিরে যাওয়া,
আলো আঁধারির খেলা
   - এটাই জীবন ।
আমরা হারিয়ে ফেলি নৈতিক চেতনা,
মন টানে না আঁধারের সাথে হৃদ্যতা করতে,
   আলো চায়, আলো .........
  সবই মূল্যহীন এই নশ্বর প্রানের কাছে ।
  সর্বদা বিনিদ্র প্রকৃতির চেতনা,
  তার নৈতিক চেতনা ।


-(12/01/2009)