লিখে যাই আমি লিখে যাই
সকাল দুপুর সন্ধ্যায়,
শুধু গেয়ে যেতে চাই আমার মনের সুর,
ছন্দে সুরে কবিতায়
ভাবনাতে মন উড়ে যায়
দিগন্ত ছেড়ে ওই দূর বহুদূর ।


চাই না চেনাতে আমাকে,
চিনুক কবিতা - তোমাকে !
তাহলে জানব স্পর্শিল নীল আমার ভাবনাগুলো,
কখনো বলি একে আর ওকে
পড়ে দেখ আমার এই কবিতাকে
ঝেড়ে ফেলে সব মনেতে জমা অস্মতির ধূলো ।


নীলসম আশা আছে এ মনে
অলি হয়ে মধু আহরিব বনে,
দুহাত তুলে দাঁড়াব এই হিংসার দুনিয়ায়,
আশার কলি ফুটেছে জীবনে
দেখি প্রতিরাতে স্বপনে স্বপনে
ক্রন্দসীর ওই মিলন রেখা ধরতে ছুট্টে যাই ।


ভেবে যাই আর লিখে যাই
সকাল দুপুরে সন্ধ্যায়,
হারিয়ে যাই এই দৃঢ় বাস্তব থেকে দূর,
লিখে যাই শুধু লিখে যাই,
পড়ে নিও সব কবিতায়
এই হৃদয়ের ভাষা হৃদয়েতে জাগা সুর ।


-(08/05/2012)