বন্ধু তোমার ভয় হয় হারাতে ?
মিশে যেতে ইচ্ছে করে মেঘলা  অন্তরীক্ষের  অন্তরালে ?
স্পর্শিতে ইচ্ছে করে দূর নিলীমা ?
জানি না কেন একটা ভয়
একটা ভয় আমায় কুঁড়ে কুঁড়ে খায় !
যদি হারিয়ে যাই !
এখনো তো অনেক বাকি,
এই তো যৌবনে ,
এখনো পাইনি খুঁজে জীবনসাথী ।
একটা ছোট্ট কবি হবার স্বপ্ন মনে,
একটা ছোট্ট সুখী সংসারের স্বপ্ন মনে ।
হারাতে খুব ভয় হয় ।
দশমাস দশদিন ধরে অন্ধকার জঠরে গড়া অপার্থিব অবয়ব
ছাই হবে ক্ষণিকের তরে !
একদিন তো হারাতে হবেই
কিছু পিছুটান ফেলে,
ফেলে কিছু স্মৃতি কিছু গন্ধ .........
  ভয় হয়, খুব ভয় ..........


-(02/03/2012)