কে গো আমার মনের ঘরে !
রাত দুপুরে আঁকড়ে ধরে
ঘুমের মাঝে করে আনাগোনা,
প্রদীপ জ্বালা সন্ধ্যাসাঁজে
কিংবা গভীর রাতের মাঝে
তাকে ধরেই স্বপ্নের জাল বোনা ।


প্রভাতবেলা শিশির পায়ে
রৌদ্র মাখে খালি গায়ে
ছুট্টে যায় দুরের মাঠের পানে,
দুপুর বেলা বৃক্ষ ছায়ে
হৃদয় মাঝে তন্দ্রা বায়ে
ঘুম নামে তার কীর্তনীয়া গানে ।


দুটি নরম ঠোঁটের মাঝে
স্নেহচুম্বন সন্ধ্যাসাঁজে
আঁচল দিয়ে আবৃত তার মুখ,
গল্প শোনার ইচ্ছা নিয়ে
দাদির কাছে দাঁড়ায় গিয়ে
হৃদের মাঝে অভিনয়ের দুখ ।


কে গো আমার মনের ঘরে !
রাতদুপুরে আঁকড়ে ধরে
ও ! সে আমার জীবন সবিতা,
সে তো আমার ছেলেবেলা
হৃদের মাঝে করছে খেলা
সে আমার স্বপ্ন, আমার কবিতা ।


-(18/09/2011)