নিলীমা তুমি চলে গেছ বহুদুর !
এই তো সেদিন
একটুকরো মেঘলা মেঘের হৃদে
বেঁধেছিলাম খেলাঘর |
অসার কণার মতো স্খলিত হয়েছিল অশ্রু ।
হৃদে চাপিয়েছি প্রস্তর,
অন্ধকার বিদীর্ণ করে আলোকে ধরেছি ।
সে আজ কবিতা হয়ে গেছে,
স্বপ্ন হয়ে গেছে !
নীলিমা তুমি চলে গেছ বহুদূরে বাস্তবে !


-(05/04/2012)