কেন চলে গেলে তারাদের ভিড়ে ?
ফিরে এস তুমি শূন্য এ নীড়ে,
তোমার লাগি চেয়ে থাকি দুরের শূন্য পানে,
চন্দ্র হাসে পশ্চিম কোনে
তন্দ্রা ঘিরে আমার মনে
ওগো প্রিয়তমা তোমার সুরটা বাজে আমার কানে ।


হাত ধরে সেই মাঠের মাঝে
চুপটি করে সন্ধ্যাসাঁজে
তোমার আমার নেত্র দুটি স্বপ্নে মাখামাখি,
আমার হৃদে তোমার মাথা
ধূলোয় লুটাত হৃদের ব্যথা
হর্ষে অশ্রু পড়ত ঝরে ছলোছলো দুই আঁখি ।


হারাওনি তুমি হারাওনি কোথা !
ভাবলেই হৃদে বাজে বড়ো ব্যথা
উদাস মনে দেখি উড়া দুরের শঙ্খচিল,
একদিন মোরা গনতাম তারা
প্রেমেতে দুটি হৃদয় ভরা
আজকে তুমি নিজেই তারা একা আমি বসে - নীল ।


যেদিন আমি তারা হয়ে যাব
সেদিন তোমারে কাছেতে পাব
জড়াব তোমারে হৃদের মাঝারে উড়ে যাবে দুখগুলো,
কিংবা পাব পরের জনমে
যখন আসব দুজনা এই ভুবনে
ঝেড়ে দিয়ে সব পিছনে ফেলে অন্ধকারের ধূলো ।


-(12/03/2012)