সেদিন ঝাড়িয়াছি সর্বাঙ্গের ধূলো,
তাহার সহিত খসিয়া গেছে অবুঝ হৃদয়টা |
নব রঙীন সরনিতে আজ আমি নবীন ।
সাঁতরাইয়া গেছি বহুদূর স্রোতস্রিনীর ধারায় ,
যাইব কতদূর জানি না ।
একদিন ডুবিয়া যাইব স্রোতস্রিনীর ঘূর্ণিপাকে ,
তলিয়া যাইব অতলে ।
সবে এভাবেই হারাইব একদিন ,
গাহিয়া যাইব জীবনের অন্তিম গান ।


-(10/12/2011)