গতরাত্রে স্বপনের মাঝে আসিয়াছিলে,
জড়াইয়াছিলে তোমার হৃদে |
হর্ষের অশ্রুতে সিক্ত হইয়াছিল শিরের বালিশ ,
একটু উষ্নতা দিয়াছিলে সে রাত্রে স্বপনে স্বপনে ।
যখন উঠিল প্রভাত রবি
যখন কূজিল প্রভাত বিহগ
যখন টুটিল সুখ স্বপনেরা
তখনি একমুঠো নিরাশার রঙ হৃদয়টা রাঙিয়ে দিলো ।
প্রিয়তমা আজ নেই বাস্তবে,
কঠিন দৃঢ় বাস্তবের হৃদে জন্ম নেওয়া স্বপনগুলো কাঁদায়, শুধুই কাঁদায় |


-(09/02/2011)