অনেকটা পথ পেরিয়ে এলাম
জানি না কতটা যাব !
কুয়াশা ঢাকা আগামীর মাঝে
ছেলেবেলা খুঁজে পাব ?


আজ খুঁজি তারে উঠোনের মাঝে
ঘরের কোণে কোণে,
অতীতটা ভেবে হৃদয় আমার
স্বপ্নের জাল বোনে ।


স্বপ্ন দেখি রাজপুত্র
আমি একা আছি বসে,
রাজকন্যা আসছে যে ওই
নীলপরীদের বেশে ।


রাত্রি গভীর স্বপ্ন হাজার
মনের মাঝে খেলে,
তারাদের ভিড়ে মিশে যাই আমি
স্বপ্ন ডানা মেলে ।


হারিয়ে গেছে কান্না হাসি
  দেয়ালার নিশিগুলি,
সন্ধ্যাদুপুরে পড়ি নাকো আর
সেই ঠাকুমার ঝুলি ।


ডায়েরি মাঝে কবিতা যে হয়
স্বপ্ন যত জমে,
আমার আগামী হয়তো ওই
সুদূর অতীত খামে ।


-(15/11/2011)