ভালোবাসার নীলচে আকাশের তলে
শিমূলের ছায়ে শিউলির সৌরভ
কোথায় তন্দ্রিত ?
কোমল প্রস্তর ক্ষয়ে গেছে,
রয়ে গেছে দৃঢ় অবশেষ,
শুধু অন্ধকার
তার মাঝে খেলা করে কিছু অণু -পরমাণু.
করাঘাত করে হৃদয়ে ।
আজ প্রেম আছে হৃদয়ে,
সঙ্গিহীন আমি !
কারে দিব ?
শুধু চেয়ে থাকি সে আবার যদি আসে ফিরে ।


-(02/11/2011)