দূরে ওই একটা লাশ ভেসে যাচ্ছে
দিগন্ত পেরিয়ে ,
গোধূলির রঙে মাখামাখি ,
কচি কচি কোমল ধূলিমাখা সর্বাঙ্গ অর্ধনগ্ন ।
ওই তো হারিয়ে গেল !
যেন জীবনের শিরটা বিয়োগিত হল ,
বিয়োগিত হল রুপকথার  দেয়ালার শর্বরীগুলো ।
অন্বেষন করি সব বাস্তবের বিপরীতে
গভীর রাতে বা নিরালা দুপুরে |
  সব নিথর হয়ে যায় পাতায় পাতায় ।


-(14/02/2011)