আজ শিরশিরে এই শীতের প্রভাতে
ভালোবাসার সেই মুখখানি
হঠাৎ মনে পড়ে গেল !
দৌড়ে গেলাম শিশির সিক্ত প্রান্তরে
কুয়াশা তখন কেটে গেছে
ঝলমলে রৌদ্র আধিকার করেছে প্রান্তরের হৃদয় ।
দুটো চিল উড়ছে নীলিমায় ,
তারা যেন না জানা কিছু প্রশ্নের উত্তর অন্বেষণে ব্যস্ত ।
হঠাৎ তারা হারিয়ে গেল দুর কুয়াশার অন্তরালে ।
সেও চলে গেছে এভাবেই !
আজও খুঁজে ফেরি সেই ভালোবাসার মুখখানি ,
স্বপনে সে আসে চলে যায়
হৃদয় ব্যর্থতার গোধূলি মাখে ।


-(23/08/2010)