আজ তন্দ্রা ছুটি নিয়েছে হৃদয় থেকে
অনেক ভোরে ।
তখনও জেগেছিল চাঁদ পশ্চিম আকাশে ।
কিছু কল্পনার রঙ আঁকা ছিল হৃদয়ে,
আলতো ধোঁয়া ঢাকা আকাশে আকাশে ।
শিশিরে সিক্ত পদতল মাড়াচ্ছিল
রাস্তার ধূলো ,
মন ফিরে পেতে চাইল সেই ছেলেবেলা ।
এখনও মনে জেগে আছে স্বপ্নের রেশ ।

-(26/08/2010)