তোমার মনের গোপন সুরটা
গাও তুমি কৃষ্না,
চাঁদের আলোয় তোমায় ভেবে
মেটে না গো তৃষ্না ।

  তোমায় ঘিরে স্বপ্ন দেখি
রাতের জোছনায়,
তোমায় শুধু ভেবে ভেবে
রাত্রি কেটে যায় ।

কোথায় তুমি লুকিয়ে আছ
এসো হৃদয় মাঝে,
মনে হয় তুমি নীল ধ্রুবতারা
নিরালা সন্ধ্যাসাঁজে ।

  যখন তুমি জ্বালাও প্রদীপ
শঙ্খ বাজাও সুরে,
সেই সুরেতে তোমার গানেরা
ভেসে যায় বহুদূরে ।

তোমায় যখন ভাবি আমি
দুচোখ বুজে থাকি,
তোমার হাতের নরম স্পর্শ
হৃদয় ভরে মাখি ।

  স্বপ্নে তোমাকে জড়াই বুকে
  উষ্ণ শিহরণ,
  চুম্বন করি তোমার ঠোঁটে
যেন সার্থক এ জীবন !

একবার বলো - 'ভালোবাসি নীল,
শুধু তোমাকেই চাই',
কৃষ্না তোমার একটা কথায়
স্বর্গ খুঁজে পাই ।

-(01/01/2013)