এক অলি এসে বসেছিল
এক ফুলে একদিন ।
জানি না ভুলে কিবা জেনে !
উড়ে গেল শেষে
রেখে গেল ফুলহৃদে
দুঃখ আর অবসাদ !
সে ফুল আজও ভাবে -
সে কি হীন নাকি বিস্বাদ ?
সে ফুল আজও ভাবে -
কেন চলে গেল সেই মধুকর ?


-(09/05/2012)