(1)

ধরিত্রী নতুন করে বিনিদ্র হয়েছিল
কিছু শুষ্ক ভালোবাসা নিয়ে একদিন ,
সেদিন ছিলাম না কেউ
না তুমি না আমি ।
দুধের সরের উপর যেন
ভেসে উঠেছিল এক একটা জীবন
-এই সেই সবুজ
  প্রাণময় সবুজ ।
বিবর্তনের হাত ধরে
সময়ের হৃদে পা রেখে
কয়েকটা যুগ অতীত করে
আজও বর্তমানে
এই সেই বন
এই সেই প্রাণময় সবুজ ।

  (2)

  এ কি সেই সবুজ স্পর্শ
যে স্পর্শে অন্ধকার ছেড়ে
আলোর বুকে প্রথম পদার্পণ !
প্রতিটি মুহূর্ত তার দান
অজান্তে টেনে নি,
ছুটে চলি নিজ সরনিতে ।
যেদিন আলো ছেড়ে যাব
সেদিনও অজান্তেই প্রাণময়
সবুজের ভালোবাসা
তার দান হৃদয় ভরে টেনে নেব
ডুবে যাব গহীন অন্ধকারে ।

-(12/01/2013)