(1)

রাতের আঁধারে একটা ছেলে
ঘর থেকে বেরিয়ে খোলা প্রান্তরে ......
হাতে পায়ে রাতের শিশির মাখে
আর রুপকথা কুড়োয় হৃদয় ভরে ।
স্বপ্নঘোড়ায় চেপে পার হয়ে যায়
তেপান্তরের প্রান্তর,
রাজকন্যার সাথে বাসর সাজায় রাজকুমার হয়ে ।

   (2)

  রাতের তারা মিটিমিটি চায়,
  ছেলেটা চলে গেছে বহুদূর
ওই প্রান্তর পেরিয়ে
কোন অচিন দেশে !
রাতের জালটা ছিঁড়ে যায়
ধীরে ধীরে ,
ছেলেটাও ফিরে আসে ঘরে হঠাৎই !
  সোনালী আলোর ছিটা ছেলেটার বেডরুমে ...

-(25/01/2013)