১|


গভীর রাত !
আমি সাঁতরাচ্ছি ভাবনা সিন্ধুর
ঢেউ মেখে ।
বয়ে যাচ্ছে অজস্র স্বপন,
বয়ে যাচ্ছে শত শত বর্ণমালা,
বয়ে যাচ্ছে বঙ্গজননীর ভাষা
ওই দিগন্তের সীমানা পেরিয়ে
অন্ধকারে ছড়িয়ে দিয়েছে আলো ।


২|


বাংলা সাজছে নব প্রসূনের মালিকায় ।
লেখা হচ্ছে একটা ইতিহাস
হৃদয়ের নিভৃতে,
খাতার পাতায় পাতায় ।
লেখা হচ্ছে একটা ভাষার ইতিহাস
স্বপ্ন দিয়ে গড়া ।
ভাবনা সিন্ধুর বালুতটে
রাত্রি জেগে কুড়োচ্ছি স্বপন,
সাজাচ্ছি বঙ্গজননীর ভাষাকে ।


~(বাংলা আমার ভাষা)~


-(13/02/2013)