আমি ভালোবাসি তোমায়
হে আমার বঙ্গজননী ।
তোমার ক্রোড়ে পেয়েছি ঠাই
তুমি আমার স্বপ্নের শয্যা
হে আমার বঙ্গজননী ।
তোমার ভাষাই স্বপ্নরচনা
তোমার ভাষায় হৃদের বেদনা
হে আমার বঙ্গ জননী ।
তোমার ভাষাতেই রচিব
এক ইতিহাস,
তোমার ভাষাতেই গাইব
অন্তিম সেই গান
আলোর অন্তিম সীমানাতে
হে আমার বঙ্গজননী ।


~(বাংলা আমার ভাষা)~


-(16/02/2013)