শুধু একটা কথা -
ভালোবাসি তোমায়,
তুমি স্বপ্ন তুমি ভাবনা,
  আমার বঙ্গজননী ।
তোমার ভাষার পরে রাখি হৃদয়,
একটু শান্তির অন্বেষনে
হৃদয়ে জড়িয়েছি অন্ধকার ।
আমার প্রেরণা আমার স্বপ্ন
আমার হৃদয়ের নীলাকাশে
শুভ্র মেঘের ভেলা শুধু তুমি |
আমার বঙ্গজননী
তোমার ভাষার পরে রাখি হৃদয় ।


~(বাংলা আমার ভাষা)~


-(19/02/2013)