বাংলা আমার বাংলা তোমার
  এক ভাষাতেই বলি,
একসুরে মোরা গান গেয়ে গেয়ে
  এক পথেতেই চলি ।


বাংলা আমার বাংলা তোমার
  ভাষার মধুর টান,
বাংলা আমার শিরায় শিরায়
   স্নেহমাখা অভিমান ।


বাংলা আমার বাংলা তোমার
   জননী আমার তুমি,
  আমার স্বপ্ন , বর্ণমালা
   আমার বঙ্গভূমি ।


বাংলা আমার বাংলা তোমার
   এসো গাই সেই গান,
যার সুরেতে ভুলে যাব সব
   দুঃখ অভিমান ।


বাংলা আমার বাংলা তোমার
   কন্ঠে বাংলা ভাষা,
পর জনমেও ভুলবো না এই
   বাংলার ভালোবাসা ।


বাংলা আমার বাংলা তোমার
   রক্তে রক্তে বয়
ক্ষয়ে যাবে এই নশ্বর দেহ
   ভাষা রবে অক্ষয় ।


~(বাংলা আমার ভাষা)~


-(20/02/2013)