খোলা বুক
খোলা মন
খোলা বারান্দায় নগ্নতা জড়িয়ে
খুঁজে বেড়ায় কিছু
যখন নিঃসঙ্গতা গিলে খায় ।
  কে যেন মন্হর পায়ে
হাসি মুখে এসে
বিয়োগিত সাহারার তপ্ত বালু
ঘষে দিচ্ছে নগ্ন হৃদয়ে !
দু ফোঁটা জল ছাড়া
কিছু নেই দেবার !
- আর আছে স্বপ্ন ভাবনা ।
- কে তুমি ?
- তুমি কি বাস্তবে হারিয়ে যাওয়া
  সেই ললনা
যে স্বপ্নে স্বপ্নে হৃদয় করে নগ্ন,
ঠেলে দেয় অন্ধকারে !


-(22/02/2013)