বন্ধু তুমি বলতে পারো
ভালোবাসার রঙ কেমন ?
রাতের আঁধারে জোছনালোকে
যখন ভাবি দুরের প্রিয়তমাকে
তখন ভালোবাসা জোছনা মেখে
রুপোলি হয়ে যায় !
ভোরের হয়ে যায় সোনালী !
লাল গোলাপ হাতে ভালোবাসা
হয়ে যায় লাল !
নীলিমার পানে চাইলেই ভালোবাসা
অনন্ত নীল হয়ে যায় !
বন্ধু তুমি বলতে পারো
ভালোবাসায় প্রকৃত রঙ কেমন ?


-(23/02/2013)