একরাশ দুঃখ আর অন্ধকার ছুড়ে
চলে গেছে সেই মেয়েটা !
সে আর ফিরে চায় না ,
আমার ও ভয় হয় চাইতে |
কী নিষ্ঠুর !
সেদিনের স্বপ্নগুলো চাপা পড়ে গেছে
তপ্ত বালুকার নীচে ।
কী ভাবে স্পর্শিব !
ফোস্কা পড়ে হাতে ।
চালাই উদ্ধারের অভিযান ।
ব্যর্থ হই বারবার !
আমি কি আর পারব না
স্বপ্নগুলোকে কুড়িয়ে
হৃদয়ের নিভৃতে রাখতে !
  - জানি না ।
সেই মেয়েটা চলে গেছে বহুদূর !
ফিরে চায় না আর ।


-(24/02/2013)