(1)
জীবনটা যেন জ্বলন্ত এক প্রদীপ !
নাচবে-খেলবে-জ্বলবে-পুড়বে,
শেষ হয়ে যাবে !
(2)
আলোর স্পর্শে ভুমিষ্ঠ হয়,
উজ্জীবিত হয়,
জ্বলতে থাকে নানা রঙ মেখে ।
শেষ হয়ে যায় শিখা, নিভে যায়,
পড়ে থাকে অবয়ব ।
আলোর বুকে ক্ষণিকের তরে
রেখে যায় গোধূলি মাখা একটা গন্ধ ।


-(21/03/2007)