কাল রাতে অনেক তারা ছিল আকাশে,
চাঁদ ছিল পুবের কোনে,
ছিলাম নিঃসঙ্গ, একা
বিনিদ্রতা নিস্তব্ধতা মেখে !
কিছু স্বপ্নও ছিল
ছিল কিছু ভাবনা
হৃদয়ের পাঁজরে পাঁজরে .........
হাতে ছিল লেখনিটা,
অনুভব ছিল একটা  উষ্ণ নিশ্বাসের !
প্রিয়তমা এসেছিল ভাবনার হাত ধরে ।
আর ছিল কিছু আঁধার
হৃদয়কে স্পর্শিবে বলে !
ছিল সেই ছোট্ট ছেলেটা
যে আজ যৌবনে এসে
সাজাচ্ছে বর্ণমালা ।
কিছু গান ছিল,
শেষ হয়ে গেল হঠাৎই
যখন চাঁদ এল পশ্চিমে ।
- আর ছিল কী কিছু ?
- ছিল, দু চোখের কোনে দু ফোঁটা জল |


-(25/02/2013)