কঠিন দৃঢ় বাস্তবের বুকে
আলো পাই না
কেন জানি না !
স্বপ্নের হাত ধরি সময়ে অসময়ে |
সে হাসায়
সে কাঁদায় ........
সে আমার রক্তের কণিকায় কণিকায় ।
সে আমার কবিতা
সে আমার ছন্দ ......
বাস্তবের বুকে হেঁটে যাওয়া
স্বপ্নগুলোকেই ধরে ধরে
হৃদয়ের নিভৃতে রাখি !
কালি বেয়ে নামে নিঝুম রাত্রে ।
তারপরই ছেড়ে দি
- যা তুই মুক্ত ।
আরও খুঁজি নতুন কিছু স্বপ্নকে
উঠোনের আনাচে কানাচে ।


-(26/02/2013)