জানি না কীসের টানে
ঘুম ভেঙে গেল রাতে !
অনুরাগী মনে উঠেই আমি
লেখনী নিলাম হাতে ।


জোছনা মেখে নিলাম
উঠোনে দাঁড়িয়ে একা,
চেয়ে থেকে দুরে পেলাম আমি
হাজার তারার দেখা ।


স্বপ্নপরীরা এলো,
তাদের বুকে চড়ে
নেশাখোর হয়ে তখন আমি
সুদূরে গেলাম উড়ে ।


তারকা সাজিয়ে আমি
মালিকা করে নিলাম,
স্বপ্নপরীর গলেতে সেটা
স্নেহেতে পরিয়ে দিলাম ।


অক্ষরমালা গড়ি
নিস্তব্ধ এ রাতে,
হাজার হাজার স্বপ্ন আঁকি
নগন্য এই হাতে ।


কোথাকার কোন ছেলে
কে বা আমায় জানে !
আঁধার মাখা স্বপ্নগুলো
ঠিক আমাকে চেনে ।


বিনিদ্র হয়ে রাতে
আমি সত্যি কি এক কবি ?
কেনই বা চায় আঁকতে  মন
ভাবনায় জাগা ছবি ?


স্তব্ধ রাতের মাঝে
স্তব্ধ হয়ে থাকি !
উত্তরগুলো খুঁজে ফেরি আর
স্বপ্নগুলোকে মাখি ।


-(03/03/2013)