আজ এসেছে স্বপ্নপরী
জোছনা মাখা রাতে,
আমার এই দুটি হাত
আছে তার দুই হাতে ।


জেগে আছে দুরে চাঁদ
রুপকথা আছে মনে,
ভ্রমছি সে ছেলেবেলা
ভাবনার জাল বুনে ।


সেই কচি কচি ঠোঁট
স্নেহচুম্বনে ভরা,
অশ্রু ঝরা স্বপ্ন দিয়ে
ভরেছে হৃদয় সরা ।


রাত বলে চুপি চুপি -
কীসের দুঃখ বুকে ?
ভাবিস রে এত কীসের
কাঁদিস রে কোন দুখে ?


বলি স্বপ্নের সুরে
ফিরিয়ে দাওনা মোরে -
হারানো সে ছেলেবেলা
আমার জীবন পরে ।


কবিতা হয়ে সে ফোটে
স্বপ্ন হয়ে ঝরে,
সন্ধ্যাতারা হয়ে থাকে সে
দুর আকাশের পরে ।


ছলোছলো চোখে ভাবি
তারাদের পানে চেয়ে,
আসছে যেন হারানো জীবন
গ্রাম্য পথটি বেয়ে ।


কেউ যেন যায় বলে -
নিতেই হবে মেনে |
হাসি-কান্নার জীবনটারে
আঁধার নেবে কেনে !


-(05/03/2013)