আর তো মাত্র কয়দিন প্রিয়া
হয়ে যাবি তুই পর,
সব স্মৃতি ভুলে অন্যের সাথে
করবি সুখের ঘর !


একটা উপায় বলে যাস তুই
কী করে ভুলব তোরে !
আলো ভরে থাক আঁধার ছুঁড়ে
নবীন বাহুর ডোরে ।


তোর ভালোবাসা স্মৃতিগুলো সব
  অশ্রু হয়ে ঝরে,
হৃদের মাঝে জোয়ার নামায়
স্বপ্ন সিন্ধু পরে ।


কাঁদতে দে রে আজকে প্রিয়া
রাত্রি প্রহর জেগে,
তোর স্মৃতিগুলো রইবে জেগে
স্বপ্নের কারুকাজে ।


শুনেছি নাকি কাঁদিয়ে কেউ
পারেনা হতে সুখী !
দেখতে চাইনা তোরে আমি
আমার থেকেও দুখী ।


গৃহবধূ হয়ে প্রদীপের শিখা
জ্বালাবি সন্ধ্যাসাঁজে,
থাকব তখন ধ্রুবতারা হয়ে
দুর আকাশের মাঝে ।


বাজবে শঙ্খ বাজবে সানাই
হয়ে যাবি তুই পর,
মুছে দিয়ে সব দুখের স্মৃতি
করবি সুখের ঘর ।


কাঁদতে দে রে আজকে প্রিয়া,
রাতভর জেগে থাকি,
স্বপ্নে স্বপ্নে তোকে ছুঁয়ে থেকে
তোর ভালোবাসা মাখি ।


-(06/03/2013)